শ্রদ্ধা ও প্রেম
- কচি মুহম্মাদ ওবায়দুল্লাহ ০১-০৫-২০২৪

কোন এক পরন্ত বিকেলে
নিরজনে একা বসে আছি মনিটার খুলে
চোখের পলকে ভেসে ওঠে তোমার মুখখানী
শ্রদ্ধা ও ভালোলাগার কয়েকটা পোষ্ট পেরিয়ে
মুগ্ধ হলাম তোমার লেখা পড়ে
লেখাতো নয় যেন কাব্যিক ভালোবাসায় ভরা
ভালোলাগা প্রতিটি শব্দে যেন মুক্তা ঝরে
ফিরে গেলাম তোমার জীবন বৃত্তান্তে
উকি মেরে কিছুটা সময় পেরিয়ে
খুদে বারতার অন্তরালে
পাঠালাম বন্ধুত্তের আহব্বান
তুমিও হয়তো বা এসেছিলে মোর প্রোফাইলে
দেখছিলে উকিমেরে ছোট্ট বালকের শব্দ মিতালী
আশাবেদে পেরিয়েছি অামি কয়েকটা দিন
ছিলাম আশায় সারা পাবার
দিলনা সারা ভাবিয়ে তুলিলো মোরে।
হলাম না নিরাশা পুনরায় বারতা
দিলাম আবার এগিয়ে
এবারতো আর পালাবার উপায় নাই
সবকিছু ভূলে নাকি স্নেহভরা প্রেমে
সারা দিলে মোর আহবানে
তোমার হাসি তোমার ভাষা
তোমার প্রতিটা কবিতার লাইন
হারিয়ে যাচ্ছে হারিয়ে ফেলেছি
ছোট বড়র সকল আইন।
ক্ষণিকের ভাললাগা বাসন্তী বাতাসে
স্বপনের আচল ছোয়া সারেঙ্গী আকাশে
স্বপ্ন সৃজন কাদে বুকের পাজরে
আগুন বুকে জ্বলে হৃদয় কুঠরে
তোমার বোতাম খোলা বিষণ্ন বিকেলে।

০৩.০৫ ভোর রাত
০১.০৩.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।